আজ

  • শুক্রবার
  • ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঘোপালে টানা ৪০দিন জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পেল ৭ কিশোর

  • ছাগলনাইয়া প্রতিনিধি
  • ফেনীর ছাগলনাইয়ার পশ্চিম ঘোপালে টানা ৪০ দিন মসজিদে ‘তাকবির উলা’র সঙ্গে জামাতে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করে বাইসাইকেল পুরষ্কার পেল ৭ শিশু-কিশোর। কিশোরদের এমন উপহার পাওয়ার ঘটনায় আরো অনেক শিশু-কিশোর জামাতে নামায আদায় করার প্রস্তুতি নিচ্ছে বলে জানিয়েছেন উদ্যোক্তা ও পৃষ্ঠপোষক শিল্পপতি আলহাজ্ব গনি আহমেদ।

    জানাগেছে, পশ্চিম ঘোপাল মাস্টার বাড়ি জাবালে নূর জামে মসজিদের সেক্রেটারি বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব গণি আহমদের উদ্যোগে গত শুক্রবার (৩ সেপ্টেম্বর) বিজয়ী শিশু-কিশোরদের মাঝে মসজিদ প্রাঙ্গণে বাইসাইকেল পুরষ্কার বিতরণ করা হয়।

    বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ছাগলনাইয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শহীদুল ইসলাম। এ সময় মার্কেন্টাইল ব্যাংকের উদ্যোক্তা পরিচালক ও সাবেক চেয়ারম্যান ও জাবালে নূর জামে মসজিদের সভাপতি আলহাজ্ব মোশারফ হোসেন, ঘোপাল ইউপি চেয়ারম্যান এফ এম আজিজুল হক মানিক, প্রভাষক লায়ন মোর্শেদ হোসেন, ইউনাইটেড ট্রাস্টের ফেনী জেলা কো-অর্ডিনেটর লায়ন ফয়সাল ভূইয়া রাজীবসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

    উদ্যোক্তারা জানিয়েছেন, গ্রামের শিশুরা যাতে মসজিদে যেতে অভ্যস্ত হয়, নামাজের গুরুত্ব সম্পর্কে জানতে পারে এবং একত্ববাদ ও সমাজে পারস্পরিক ভ্রাতৃত্ববোধ প্রতিষ্ঠায় মনোযোগী হয়-এসব লক্ষ্যকে সামনে রেখে আলহাজ্ব গণি আহমেদ এই ব্যতিক্রমধর্মী প্রতিযোগিতার আয়োজন করে।

    ব্যতিক্রমধর্মী এই আয়োজনের প্রধান উদ্যোক্তা আলহাজ্ব গণি আহমেদ জানান, অধিকাংশ শিশুই মোবাইল, টিভি ও ল্যাপটপের স্ক্রিনে নিজেকে সীমাবদ্ধ করে ফেলছে। তাদের মোবাইল আসক্তির কারণে শিশুদের মধ্যে ধর্মীয় আচার-অনুষ্ঠান পালনে অনীহা সৃষ্টি হয়েছে। শিশুরা নিয়মিত মসজিদে যেতে অভ্যস্ত হওয়া ও নামাজের ফজিলত সম্পর্কে জানতে পেরে মসজিদমুখী করার লক্ষ্যে তার এমন উদ্যোগ সামনের দিনেও অব্যাহত থাকবে।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090