আজ

  • মঙ্গলবার
  • ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘এবার বেকারমুক্ত ইউনিয়ন হচ্ছে ফাজিলপুর’

  • নিজস্ব প্রতিনিধি
  • ভিক্ষুক মুক্ত হবার পর এবার বেকারমুক্ত হচ্ছে ফেনী সদর উপজেলার ফাজিলপুর ইউনিয়ন। বুধবার ইউনিয়ন পরিষদের আয়োজনে পরিষদের কনফারেন্স রুমে বেকার যুবকদের কর্মসংস্থানের লক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

    মতবিনিময় সভায় চেয়ারম্যান মো. মজিবুল হক রিপনের সভাপতিত্বে ও প্যানেল চেয়ারম্যান মহি উদ্দিন ভূঞা বাহারের সঞ্চালনায় প্রধান অতিথি থেকে বেকার যুবকদের কর্মসংস্থানের লক্ষে বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষি ব্যাংকের সাবেক ডেপুটি জেনারেল ম্যানেজার মো. আক্তার হোসেন, ফেনী প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও বাংলাদেশ টেলিভিশনের ফেনী প্রতিনিধি শওকত মাহমুদ, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আকবর হোসেন মানিক, ফাজিলপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন মিয়াজী, ছাত্রলীগের সভাপতি রাশেদ ভূঞা ও সাধারণ সম্পাদক মো. মহসিন অপু, ফাজিলপুর বাজার পরিচালনা কমিটির সিনিয়র সহ-সভাপতি আমিনুর রহমান মাসুদ, প্রচার সম্পাদক আবদুল মান্নান প্রমুখ। এ সময় ইউনিয়ন পরিষদের সকল মেম্বার ও ইউনিয়ন আওয়ামী লীগের সকল ওয়ার্ডের সভপতি সম্পাদক বৃন্দ উপস্থিত ছিলেন।

    ইউপি চেয়ারম্যান মো. মজিবুল হক রিপন বলেন, ফেনীতে ফাজিলপুর ইউনিয়ন প্রথম ভিক্ষুক মুক্ত ইউনিয়ন ঘোষনা করা হয়েছে। অচিরেই এ ইউনিয়নকে বেকার মুক্ত ইউনিয়নে রুপান্তরিত করা হবে। ফাজিলপুরে কোন বেকার যুবক থাকবে না। এ লক্ষে আমরা কাজ করে যাচ্ছি। এজন্য ইতিমধ্যে পুরো ইউনিয়নের বেকার যুবকদের তালিকা করা হয়েছে। পর্যায়ক্রমে মেধা অনুসারে সকল বেকারদের বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে নিজ ইউনিয়নের মধ্যে কর্মসংস্থানের ব্যবস্থা করে হবে। প্রতিটি প্রশিক্ষনে ৬০ জন করে বেকার যুবক অংশ নেবে। বেকার যুবকদের প্রশিক্ষণে ইউনিয়নের সকল শ্রেনী পেশার মানুষের সহযোগীতা ও আন্তরিকতা কামনা করেছেন।

    সম্পাদনা : এএএম/এপি


    error: Content is protected !! please contact me 01718066090