আজ

  • রবিবার
  • ১১ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ
  • ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

ফেনীর ওয়াপদা মাঠে অবৈধ শিল্প ও বানিজ্য মেলা বন্ধের দাবিতে ব্যবসায়ীদের মানববন্ধন

  • নিজস্ব প্রতিবেদক
  • ফেনীর ওয়াপদা মাঠে অবৈধ শিল্প ও বানিজ্য মেলা বন্ধের দাবিতে মানববন্ধন করেছে শহরের ক্ষুদ্র ব্যবসায়ীরা।

    বৃহস্পতিবার সকালে ফেনীর ট্রাংক রোডের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে আয়োজিত মানববন্ধনে বক্তব্য রাখেন ফেনী গ্র্যান্ড হক টাওয়ার ব্যবসায়ী মালিক সমিতির সভাপতি আনোয়ার হোসেন, ব্যবসায়ী শাহজাহান সাজু, পারভেজ, আলী মুর্তজা, সাইফুল ইসলাম, আমিরুল আলম পাটোয়ারী প্রমূখ।

    ফেনীর ওয়াপদা মাঠের মেলা বন্ধের দাবি করে মানববন্ধনে বক্তারা বলেন, করোনাকালীন সময়ে ব্যবসায়ীরা যখন পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছে। এখন ব্যবসা-বাণিজ্য নামমাত্র চালু হয়েছে। এসময়ে এই ধরনের মেলার আয়োজনে ব্যবসায়ীরা পথে বসবে। সরকার যেখানে একুশে বইমেলার অনুমোদন দেয়নি, ঢাকায় বাণিজ্য মেলার অনুমোদন দেয়নি, সেখানে ফেনীতে এধরনের মেলায় আয়োজন সত্যিই বিস্ময়কর। কোন রকম অনুমোদন ছাড়াই তারা কাজ শুরু করে দিয়েছে।

    তারা বলেন, প্রতিবছর দেখা যায় মেলা শুরুর আগে ১ মাস, অনুমতি ১৫ দিনের, অনুমতি শেষ হলে আরো এক মাস চলে। এবছর প্রশাসনের কাছ থেকে এখন পর্যন্ত অনুমতি না মিললেও মেলা চালু করে দিয়েছে ১০দিন আগে থেকে। মেলায় নিম্মমানের পণ্য বিক্রি করে মানুষকে ঠকানো হচ্ছে। এতে শহরের ক্ষুদ্র ব্যবসায়ীদের মধ্যে হাহাকার শুরু হয়েছে।

    মানববন্ধনে বক্তারা আরো বলেন, যদি রোববারের ভেতর মেলা বন্ধ না হয়, তাহলে তারা জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি ও পরবর্তীতে বৃহত্তর কর্মসূচির ডাক দিবেন। তারা মাননীয় প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ করেন- পরিবার পরিজন নিয়ে আমাদেরকে বাঁচতে দিন। এই অবৈধ মেলা বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আহ্বান জানান।

    ফেনী ট্রিবিউন/এএসএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090