আজ

  • মঙ্গলবার
  • ১লা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
  • ১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

পূর্ব চন্দ্রপুরে করোনা আক্রান্ত সবাই সুস্থ

  • নিজস্ব প্রতিনিধি
  • দাগনভূঞার পূর্ব চন্দ্রপুর ইউনিয়নের করোনা আক্রান্ত ২২ জনের সকলেই সুস্থ বলে জানিয়েছে দাগনভূঞা স্বাস্থ্য বিভাগ। বৃহস্পতিবার ২ জুলাই স্বাস্থ্য বিভাগের নিয়মিত রিপোর্টে এ তথ্য জানা গেছে।

    জানা গেছে, করোনা আক্রান্ত এলাকা হিসেবে দাগনভূঞার সবচেয়ে ঝুকিপূর্ণ ছিল পূর্ব চন্দ্রপুর ইউনিয়ন। প্রথমদিকে আক্রান্ত বাড়ছিল লাফিয়ে লাফিয়ে। গত ৬ জুন এক দিনেই পূর্ব চন্দ্রপুরে সনাক্ত হয় ১৬ জন। করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণ হারালে গত ১০ জুন পূর্বচন্দ্রপুর ইউনিয়নকে প্রশাসনিকভাবে লকডাউন করা হয়। সর্বশেষ উপজেলা ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এর পদক্ষেপে করোনা নিয়ন্ত্রণে আসে।

    গত কয়েকদিনে নতুন কোন আক্রান্তের খবর পাওয়া যায়নি। এ ব্যাপারে পূর্ব চন্দ্রপুর ইউনিয়ন এর চেয়ারম্যান মাসুদ রায়হান জানান, ইউনিয়ন এর মানুষের কঠোর স্বাস্থ্য বিধি পালন ও এ ব্যাপারে আমাদের প্রশাসনের কঠোরতায় করোনাভাইরাস নিয়ন্ত্রণে এসেছে।

    সূত্র জানায়,করোনাভাইরাস মোকাবিলায় চেয়ারম্যান মাসুদের ছিল বিশেষ ভূমিকা। পূর্ব চন্দ্রপুরে কারো করোনা আক্রান্ত হয়েছে শুনেই সাথে সাথে ছুটে গিয়েছেন ওই স্থানে। দ্রুত ওই বাড়ি লকডাউন করে দেওয়া সহ আনুষঙ্গিক পদক্ষেপ প্রসংশা কুড়িয়েছে। করোনা সন্দেহ মৃত ব্যক্তির দাফন ও সৎকারে তিনি প্রথম নিজ উদ্যোগে ইউনিয়ন কেন্দ্রীক টিম গঠন করেন। কোন মৃত্যুর সংবাদ পেলেই ছুটে গিয়েছেন দাফনের জন্য। বয়স্ক ভাতা, বিধবা ভাতা সহ অন্যান্য ভাতাও ব্যাংক কেন্দ্রিক না রেখে এলাকা কেন্দ্রীক নিজে বন্টন করেন। দোকানপাট বন্ধ রাখার ক্ষেত্রেও তিনি ছিলেন কঠোর। বাজারে নিজে ঘুরে ঘুরে দোকান বন্ধ করে লকডাউন কার্যকর করেন। সরকারি ত্রাণ ও আনুসাঙ্গিক অনুদান পৌঁছে দেন নিজে গিয়ে। চেয়ারম্যানের এমন কার্যক্রম অন্যান্য এলাকার জন্য অনুকরণীয় বলছেন ইউনিয়নের সাধারণ মানুষ।

    চেয়ারম্যান মাসুদ করোনাভাইরাস নিয়ন্ত্রণে সহায়তা করার জন্য নিজ ইউনিয়নের মানুষকে ধন্যবাদ জানান। সাথে সাথে উপজেলা চেয়ারম্যান,ইউএনও,এসিল্যান্ড ও স্বাস্থ্য কর্মকর্তা সহ সকল ব্যক্তিদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

    ফেনী ট্রিবিউন/এটি/এপি


    error: Content is protected !! please contact me 01718066090