আজ

  • রবিবার
  • ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

সহস্রাধিক নারীকে হৃদরোগ ও স্বাস্থ্য বিষয়ক পরামর্শ দিলেন অধ্যাপক ডা. জাহানারা আরজু

  • নিজস্ব প্রতিনিধি
  • ফেনীর ছাগলনাইয়ায় হৃদরোগ ও স্বাস্থ্য বিষয়ক পরামর্শ পেলেন এক হাজার নারী। শুক্রবার বিকালে উপজেলার মহামায়া ইউনিয়নের পূর্ব দেবপুর গ্রামের দক্ষিণ পাড়া মজুমদার বাড়ীতে ব্যতিক্রমধর্মী এ আয়োজন করেন কোস্টাল ক্যারিয়ার লিমিটেড এর চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ এর সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আহমেদ মাহী রাসেল।

    মহামায়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহাজাহান মিনুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে স্থানীয় নারীদের স্বাস্থ্য বিষয়ক পরামর্শ, হৃদরোগের বিষয়ে সেবা ও সচেতনতা কার্যক্রম পরিচালনা করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় এর কার্ডিওলজি বিভাগের প্রফেসর ডা. জাহানারা আরজু।

    অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক আবুল কালাম। সভা শেষে নারীদের শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রীর সাবেক প্রটোকল অফিসার আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম।

    প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ডা. জাহানারা আরজু বলেন, আমাদের গ্রামীন নারীরা সচেতনতার অভাবে নানা রকমের স্বাস্থ্য সমস্যায় ভুগেন। অথচ রোগে আক্রান্ত হওয়ার আগে একটু সচেতন হলেই আমাদের শরীরে দীর্ঘ মেয়াদী রোগগুলো হয় না। সেজন্য স্বাস্থ্যগত বিষয় নিয়ে নারীদের আরও অনেক বেশি সচেতন হতে হবে। নারী সচেতন হলেই পরিবারের সকল সদস্য সচেতন হবে। সমাজ সচেতন হবে।

    ডা. জাহান আরা আরজু আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সময়কালে দেশে স্বাস্থ্য বিভাগে অনেক উন্নয়ন হয়েছে। আরো বেশি উন্নয়নের জন্য আগামী নির্বাচনে সবাই নৌকা প্রতিকে ভোট দেবেন।

    অনুষ্ঠানের আয়োজক আহমেদ মাহী রাসেল বলেন, আমি এই এলাকার মানুষ। যখনই সুযোগ পাই তাদের জন্য কল্যাণকর কিছু করার চেষ্টা করি। তারই অংশ হিসেবে নারীদের মাঝে স্বাস্থ্য সচেতনতা বাড়াতে এ অনুষ্ঠানের আয়োজন করেছি। এতে করে মানুষের উপকার হবে।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090