আজ

  • শুক্রবার
  • ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পূর্ব চন্দ্রপুরে করোনাভাইরাস প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টিতে ইউনিয়ন কমিটি গঠিত

  • দাগনভূঞা প্রতিনিধি
  • ফেনীর দাগনভূঞা উপজেলার পূর্ব চন্দ্রপুর মডেল ইউনিয়নে করোনাভাইরাস প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির জন্য ইউনিয়ন কমিটি গঠিত হয়েছে। পূর্ব চন্দ্রপুর মডেল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুদ রায়হান কমিটিতে সভাপতি হিসেবে রয়েছেন।

    ২১ সদস্য বিশিষ্ট কমিটিতে সম্মানিত সদস্য হিসেবে রয়েছেন বেসরকারি কলেজ শিক্ষক প্রতিনিধি অধ্যাপক আবদুল্লাহ আল-মামুন, বেসরকারি মাধ্যমিক বিদ্যালয় প্রতিনিধি শহীদ উল্লাহ, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ জসিম উদ্দিন ও পবিত্র চন্দ্র ভৌমিক, গন্যমান্য ব্যক্তি জহিরুল ইসলাম ও হারিস আহাম্মদ, সহকারী স্বাস্থ্য পরিদর্শক পরেশ চন্দ্র দেবনাথ।

    এছাড়া সদস্য হিসেবে আরো রয়েছেন ১,২,৩ সংরক্ষিত ওয়ার্ডের মহিলা সদস্য জোসনা বেগম, ৪,৫,৬ নং ওয়ার্ডের মহিলা সদস্য খাদিজাতুল আক্তার, ৭,৮,৯ নং ওয়ার্ডের মহিলা সদস্য মঞ্জু রানী ঘোষ, এছাড়াও রয়েছেন ১নং ওয়ার্ডের ইউপি সদস্য যুবরাজ চন্দ্র দাস, ২নং ওয়ার্ডের কাজী নজরুল ইসলাম, ৩নং ওয়ার্ডের শফি উল্লাহ স্বপন, ৪নং ওয়ার্ডের মুজিবুল হক, ৫নং ওয়ার্ডের মফিজুর রহমান, ৬নং ওয়ার্ডের আইয়ুব আলী, ৭নং ওয়ার্ডের মোহাম্মদ হানিফ, ৮নং ওয়ার্ডের আবদুল আউয়াল, ৯নং ওয়ার্ডের নজরুল ইসলাম মিন্টু। কমিটিতে সদস্য সচিব হিসেবে রয়েছেন ইউপি সচিব নুরুল হুদা।

    এর আগে গত ১০ জুলাই করোনা প্রতিরোধে ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে কমিটি গঠনের সিদ্ধান্ত নেয় সরকার। করোনা প্রতিরোধ ও মোকাবিলায় মাঠ পর্যায়ে জনসচেতনতা সৃষ্টিসহ প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের জন্য ইতিমধ্যে নির্বাচিত জনপ্রতিনিধিদের নেতৃত্বে কমিটি গঠনের সিদ্ধান্ত হয়েছে।

    গত শনিবার স্বাস্থ্য মন্ত্রণালয়ে কোভিড-১৯ এর দ্বিতীয় ঢেউ প্রতিরোধ ও মোকাবিলায় মাঠ পর্যায়ে জনসচেতনতা সৃষ্টির জন্য প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ এবং দিকনির্দেশনা প্রদান উপলক্ষে এক জুম সভায় এই সিদ্ধান্ত হয় বলে সরকারি তথ্য বিবরণীতে জানানো হয়েছে।

    তথ্য বিবরণীতে বলা হয়, এ কমিটি জনগণের মধ্যে স্বাস্থ্যসচেতনতা সৃষ্টি, চিকিৎসা বিষয়ক পরামর্শ ও সহায়তা, ভ্যাকসিন গ্রহণে উদ্বুদ্ধকরণ ও সহায়তা দেয়ার জন্য কাজ করবে।

    অন্যদিকে ৯টি ওয়ার্ডে যে ওয়ার্ড কমিটি গঠিত হয়েছে সেখানে প্রধান শিক্ষক, রাজনৈতিক নেতা, স্বাস্থ্য, যুব, কৃষি ও আনসার ভিডিপির মাঠ পর্যায়ের কর্মকর্তা, মসজিদের ইমাম, এনজিও প্রতিনিধি, হাট-বাজার সমিতির নেতাসহ সংশ্লিষ্টরা অন্তর্ভুক্ত হয়েছেন।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090