আজ

  • শনিবার
  • ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সোনাগাজীতে বাল্যবিবাহ থেকে রক্ষা পেল কিশোরী

  • সোনাগাজী প্রতিনিধি
  • সোনাগাজীতে প্রশাসনের তৎপরতায় বাল্যবিবাহ থেকে রক্ষা পেয়েছে পনের বছরের এক কিশোরী। সোমবার ওই কিশোরীর বাল্যবিবাহ ঠেকিয়ে দিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিনহাজুর রহমান।

    স্থানীয় সূত্র জানায়, উপজেলার চর চান্দিয়া ইউনিয়নের দক্ষিণ পূর্ব চর চান্দিয়া গ্রামের এক কিশোরীর সঙ্গে একই এলাকার এক যুবকের বিয়ের দিন ধার্য ছিল সোমবার। গোপনে সংবাদ পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিনহাজুর রহমান দুপুরে স্থানীয় ইউনিয়ন পরিষদের (ইউপি) ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. আকবর ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার সহকারী মো. শাহ পরানকে ওই ছাত্রীর বাড়িতে পাঠিয়ে বিয়ে বন্ধ করে দেন। খবর পেয়ে বর পক্ষের লোকজন মাঝ পথ থেকে ফিরে যায়।

    চর চান্দিয়া ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. আকবর জানান, ওই কিশোরীর বিয়ে বন্ধ করে ১৮ বছর পূর্ণ না হওয়া পর্যন্ত মেয়েকে বিয়ে দেবেনা মর্মে তাঁর বাবা-মা ও আত্মীয়দের কাছ থেকে অঙ্গিকারনামা নেওয়া হয়েছে।

    উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিনহাজুর রহমান বলেন, এখন ওই কিশোরীর বয়স ১৮ বছর না হওয়ায় বিয়ে বন্ধ করে দেওয়া হয়েছে। তিনি বলেন, বাল্যবিবাহ প্রতিরোধে সবাইকে সচেতন হতে হবে।

    সম্পাদনা : এএএম/এমএফ


    error: Content is protected !! please contact me 01718066090