আজ

  • সোমবার
  • ১০ই মে, ২০২১ খ্রিস্টাব্দ
  • ২৭শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

ফেনীতে জেন্ডার ভিত্তিক নির্যাতন প্রতিরোধে নাগরিক সংলাপ

  • নিজস্ব প্রতিনিধি
  • ফেনীতে নারী ও শিশুর প্রতি জেন্ডার ভিত্তিক নির্যাতন প্রতিরোধে পুরুষ এবং কিশোরদের অংশগ্রহণ নিশ্চিতকরণের লক্ষ্যে করণীয় বিষয়ে নাগরিক সংলাপ অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২ মার্চ) ফেনী সদর উপজেলা পরিষদ মিলনায়তনে ব্র্যাকের সহযোগিতায় এ সংলাপের আয়োজন করে বাংলাদেশ রুরাল ইকনোমিক ডেভেলপমেন্ট (ব্রেড)।

    ব্র্যাক’র ফেনী জেলা প্রতিনিধি চৌধুরী শরীফুর রহমান পন্নীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানা। বিশেষ অতিথি ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নাজনীন সুলতানা, উপজেলা যুব উন্নয়ন অফিসার শেখ মুহাম্মদ হেলাল উদ্দিন, জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা আবুল হোসাইন মোহাম্মদ উল্ল্যাহ।

    সংলাপে স্বাগত বক্তব্য রাখেন ব্রেড’র নির্বাহী পরিচালক শহিদুল ইসলাম। তিনি জানান, ব্র্যাকের সহযোগিতায় প্রকল্পটি ২০১৮ সালের ডিসেম্বরে শুরু হয়ে চলতি বছরের নভেম্বরে শেষ হবে। সভায় চারটি ভিডিও চিত্রের মাধ্যমে নির্যাতনের বিভিন্ন দিক নিয়ে অংশগ্রহণকারীদের সচেতন করানো হয়। নারী নির্যাতন রোধে ১০৯, শিশু নির্যাতন রোধে ১০৯৮ ও জরুরী জাতীয় সেবা পেতে ৯৯৯ নম্বরে ফোন করলে গ্রাহক দ্রুত সেবা পাবে বলেও জানানো হয় ।

    সভায় স্থানীয় পর্যায়ের জনপ্রতিনিধি, ব্র্যাক কর্মকর্তাবৃন্দ, স্থানীয় উন্নয়ন কর্মী, সাংবাদিক উপস্থিত ছিলেন।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি/এপি


    error: Content is protected !! please contact me 01718066090