আজ

  • বুধবার
  • ১৬ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ
  • ২রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

‘শিশুরা কোন স্কুলে পড়ছে সেটা বিষয় নয় কী শিখছে সেটাই বিষয়’ -ডিসি ওয়াহিদুজজামান

  • শহর প্রতিনিধি
  • ফেনী জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান বলেছেন, ছেলে-মেয়েদের খারাপ বন্ধুদের কাছ থেকে দূরে রাখতে হবে। তাদের প্রতি যত্ন নিতে হবে। কোথায় যায়, কার সাথে মিশে এবং কি করে খেয়াল রাখতে হবে। নচেৎ তারা বখে যাবে। তারা কোন স্কুলে পড়ছে সেটা বিষয় নয়। কী শিখছে সেটাই বিষয়। আগামী দিনে তারাই ডাক্তার, ইঞ্জিনিয়ার, আর্মি, বিসিএস তথা ভালো মানুষ হয়ে সৌরভ ছড়াবে। অনেক কিছুই শিখতে হবে। জ্ঞানার্জন করতে হবে। মনুষত্য বোধ তৈরি করতে হবে। প্রকৃত মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। না হলে সমাজ কিংবা পরিবারের জন্য সুফল বয়ে আসবেনা। বরং বৃদ্ধবয়সে বাবা-মাকে বৃদ্ধাশ্রমে রেখে আসবে।

    সন্তানদের হাতে চিপস নয়, পত্রিকা তুলে দিন উল্লেখ করে জেলা প্রশাসক বলেন, মায়েরা উদার নয়, কঠোর হতে হবে। কঠিন মায়েদের সন্তানরাই সফল হয়। তাদের সাহসী মানুষ করতে হবে। তারা গাছে চড়বে, সাঁতার শিখবে। আমরা দেখি হাই স্কুলে পড়া শিশুরাও পুকুরে ডুবে মারা যায়। এটা খুবই বেদনাদায়ক। তাদের সবকিছুর ক্ষেত্রে প্র্যাকটিস করাতে হবে।

    রবিবার দুপুরে শহরের হলি ক্রিসেন্ট স্কুলের আয়োজনে বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক প্রতিযোগিতা এবং মেধা পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন। স্কুলের চেয়ারম্যান হানিফ ভূঞা মহসীনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা শিক্ষা কর্মকর্তা কাজি সলিম উল্লাহ ও সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো: সাইফুর রহমান। সহকারি শিক্ষক মৌসুমী সৌম ও শহীদ আলম মিলনের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে স্কুলের অধ্যক্ষ লুনা ফেরদৌস, উপাধ্যক্ষ সাখাওয়াত হোসেন, পরিচালনা পর্ষদের সহ-সভাপতি শহীদ উল্লাহ, পরিচালক নার্গিস সুলতান, ব্যবসায়ী মোশাররফ হোসেন রিপন, সিনিয়র শিক্ষক হেলাল উদ্দিন প্রমুখ শিক্ষক ও অভিভাবকগণ উপস্থিত ছিলেন।

    অনুষ্ঠানে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ী এবং বিগত বছরে জিপিএ ৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের মেধা পুরস্কার প্রদান করা হয়।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090