আজ

  • বুধবার
  • ১৬ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ
  • ২রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

ফেনীতে নিরাপদ খাদ্য দিবসে র‌্যালী ও আলোচনা সভা

  • নিজস্ব প্রতিনিধি
  • ‘সবাই মিলে হাত মেলাই, নিরাপদ খাদ্য নিশ্চিত চাই’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশের ন্যায় ফেনীতেও রোববার (২ ফেব্রুয়ারী) নিরাপদ খাদ্য দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। র‌্যালিটি শহরের কুমিল্লা বাস স্ট্যান্ড এলাকার মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনে থেকে শুরু হয়ে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

    র‌্যালি শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দিবসের প্রতিপাদ্যের এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন ফেনী জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান।

    জেলা প্রশাসক বলেন, খোলাবাজারে ও হোটেল-রেস্তোঁরায় পঁচা-বাসী খাবার পরিবেশন করা থেকে বিরত থাকার আহ্বান জানান। এসব খাদ্য গ্রহণ করলে মানবদেহের ক্ষতি সাধিত হয়। মানবদেহের ক্ষতিকর খাদ্য পরিবেশন ও অধিক মুনাফার লোভে খাদ্যে বিষক্রিয়া মিশ্রণসহ বিভিন্ন অপরাধে অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে শাস্তি প্রদান, জরিমানা আদায় ও আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক পি কে এম এনামুল করিম, সিভিল সার্জন আবদুল মোমেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সুজন চৌধুরী ও অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট (এডিএম) গোলাম জাকারিয়া।

    ফেনী সদর উপজেলার খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও সি এল এস ডি) মো. শাহীন মিয়ার সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন জেলা খাদ্য নিয়ন্ত্রক কার্যালয়ের ভারপ্রাপ্ত কর্মকর্তা সহিদ উদ্দিন মাহমুদ। এছাড়াও আরো বক্তব্য রাখেন জেলা শিক্ষা কর্মকর্তা কাজী সলিম উল্যাহ, ফেনী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজের সহ-সভাপতি আবুল কাশেম, খাদ্য নিরাপত্তা ব্যবস্থাপনা কমিটির সদস্য ও স্টার লাইন গ্রুপের পরিচালক মাঈন উদ্দিন।

    র‌্যালি ও আলোচনা সভায় এনডিসি মীর রাশেদুজ্জামান রাশেদ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক আব্দুল্লাহ জাহিদ, প্রশাসনিক কর্মকর্তা, ব্যবসায়ী, হোটেল-রেস্তোঁরার মালিক ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি/এপি


    error: Content is protected !! please contact me 01718066090