আজ

  • বৃহস্পতিবার
  • ২৯শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
  • ১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

ফেনী জেলা আ’লীগ পেতে যাচ্ছে স্থায়ী ঠিকানা

  • নিজস্ব প্রতিনিধি
  • ফেনী জেলা আওয়ামী লীগ ৭০ বছর শহরের বিভিন্ন স্থানে অস্থায়ী কার্যালয় হতে সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করে চলছে। ফেনী মহকুমা আওয়ামী লীগের সময়কাল নিয়ে জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট আকরামুজ্জমান জানান, আওয়ামী লীগের জন্মসাল হতে ফেনী মহকুমা আওয়ামী লীগের সাংগঠনিক কর্মকান্ড পরিচালিত হচ্ছে।

    ইতোমধ্যে জেলা আওয়ামী লীগের স্থায়ী কার্যালয় স্থাপনের প্রক্রিয়া শুরু হয়েছে। ফেনী-২ আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারীর প্রচেষ্টায় জেলা আওয়ামী লীগের নিজস্ব ভবন নির্মাণ কাজ শুরু হয়েছে বলে দলীয় সূত্র জানায়। গতকাল বুধবার (১ জানুয়ারী) বিকালে শহরের স্টেশন রোডে নিজস্ব ভূমিতে ভবন নির্মাণের কাজের সূচনা করেন নিজাম উদ্দিন হাজারী। এসময় তিনি জেলা আওয়ামী লীগের প্রাপ্তির খাতায় নিজস্ব ঠিকানাকে আরও একটি প্রাপ্তি হিসেবে উল্লেখ করেন।

    দলের স্থায়ী ঠিকানা প্রাপ্তির বিষয়ে ফেনী জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট আকরামুজ্জমান বলেন, ৭০ বছর পর আমরা নিজস্ব ভূমির উপর একটি স্থায়ী কার্যালয় পেতে যাচ্ছি। এটি জেলা আওয়ামী লীগের সাংগঠনিক কর্মকান্ডেরই অংশ। দোতলার দাপ্তরিক কক্ষগুলো সাজবে আধুনিক সাজসজ্জায়। এখানে সকল প্রকার ডিজিটালাইজ সুযোগ-সুবিধা থাকবে। তিনি জানান, আওয়ামী লীগের সহযোগী সংগঠনগুলোর দপ্তর এখানে স্থান পাবে।

    জেলা আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক শহীদ খোন্দকার জানান, স্টেশন রোডে ১০ শতক জমিতে ৭ তলা ভবন নির্মাণের পরিকল্পনা করা হয়েছে। প্রাথমিক অবস্থায় ৩ তলার কাজ সম্পন্ন করা হবে। ভবনটির প্রথম তলায় থাকবে পার্কিংয়ের ব্যবস্থা, ২য় তলায় দাপ্তরিক কক্ষ ও ৩য় তলায় সম্মেলন কক্ষ তৈরি করা হবে। সাবেক দপ্তর সম্পাদক জানান, দলীয় এক বৈঠকে সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী ২০২১ সালের মধ্যে ভবনের নির্মাণ কাজ শেষ করার প্রত্যয় ব্যক্ত করেছেন।

    জেলা আওয়ামী লীগ সূত্রে জানা যায়, দীর্ঘ ৭০ বছর শহরের বিভিন্ন স্থানে জেলা আওয়ামী লীগ অস্থায়ী কার্যালয়ে সাংগঠনিক কাজ চালিয়েছে। গত বছরের ২৪ অক্টোবর জেলা আওয়ামী লীগের ত্রি বার্ষিক সম্মেলনে দলের সাধারণ সম্পাদক ও সড়ক, পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ কেন্দ্রীয় নেতারা ভবনটির নাম ফলক উম্মোচন করেন। এ বছরের প্রথম দিনেই ভবন নির্মাণের কাজ শুরু করা হয়েছে।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি/এপি


    error: Content is protected !! please contact me 01718066090