আজ

  • বুধবার
  • ২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ
  • ৯ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

ফেনীতে সুবিধাবঞ্চিত শিশুদের জেলা প্রশাসনের পোশাক বিতরণ

  • নিজস্ব প্রতিনিধি
  • ফেনী জেলা প্রশাসনের উদ্যোগে রেলওয়ে স্টেশন কেন্দ্রিক পরিচালিত সুবিধাবঞ্চিত শিশুদের প্রতিষ্ঠান প্রত্যয় পাঠশালা’র শিক্ষার্থীদের মাঝে পোশাক বিতরণ করা হয়েছে।

    মঙ্গলবার (০১ সেপ্টেম্বর) দুপুর ১টার দিকে জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণে ৬৫জন সুবিধা বঞ্চিত শিশুর হাতে সেলাই করা শার্ট প্যান্ট তুলে দেন জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান।

    সুবিধাবঞ্চিত শিশুদের জীবনযাত্রার কথা উল্লেখ করে জেলা প্রশাসক বলেন, পথশিশুদের মধ্যে অনেকের মা-বাবা বিভিন্ন জায়গায় কাজ করে সংসার চালায়। তাদের তেমন কোন আয়ের উৎস নেই। এ বাচ্চাগুলো রাস্তায় ঘুরে বেড়ায়। এজন্য আমরা তাদের সহায়তা করেছি।

    জেলা প্রশাসক বলেন, শিশুদের প্রত্যেকের আলাদা আলাদা মাপ নিয়ে দর্জির দ্বারা এসব পোশাক সেলাই করা হয়েছে। এগুলো পরিধান করে তারা স্কুল বা যেকোন বিশেষ অনুষ্ঠানে অংশগ্রহণ করবে।

    শিশুদের প্রতি দায়িত্ববোধ তুলে ধরে জেলা প্রশাসক বলেন, আমরা চাই এ ধরনের শিশুরা যেন কোন অবহেলা বা নির্যাতনের শিকার নাহয়। সবাইকে এ ব্যপারে এগিয়ে আসতে হবে।
    ভবিষ্যৎ এ সুবিধাবঞ্চিত শিশুদের জন্য এধরনের উদ্দীপনামূলক কাজে সকলের অংশগ্রহণ এবং জেলা প্রশাসনের সর্বাত্মক সহযোগিতা অব্যাহত রাখার কথাও জানান জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান।

    সহায়’র সভাপতি মনজিলা মিমি বলেন, জেলা প্রশাসন ‘প্রত্যয়’ পাঠাশালার শিক্ষার্থীদের জন্য পাঠ্যপুস্তক প্রদানসহ সবসময় সহযোগিতা করে আসছে। আশা করি আগামীতেও তা অব্যাহত রাখবেন।

    সংগঠনের সাধারন সম্পাদক দুলাল তালুকদার বলেন, সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষাদানের উদ্দেশ্যে ২০১২ সাল থেকে ফেনী রেলওয়ে স্টেশনে আমাদের এ বিদ্যালয়ের যাত্রা শুরু হয়। এখানে পাঠদান ছাড়াও শিক্ষার্থীদের জন্য আরও বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করা হয়।
    পোশাক পেয়ে উৎফুল্ল কন্ঠে তৌহিদ নামে এক শিশু বলেন, ‘ঈদ আইলে মাইনষে নোয়া কাপড় দিত। আইজ্জা ইয়ানে নোয়া শাট-প্যান্ট দিছে। এগিন হড়ি ইস্কুলে যাইতে হারমু এবার।’

    এ সময় পরশুরাম উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার, সংগঠনের উপদেষ্টা ও পৌর কাউন্সিলর লুৎফুর রহমান খোকন হাজারী, ফেনী প্রেস ক্লাব সভাপতি এবং ডিবিসি নিউজ ও ডেইলি অবজারভার’র ফেনী প্রতিনিধি মুহাম্মদ আবু তাহের ভূঁইয়া, বাংলাদেশ সংবাদ সংস্থার জেলা প্রতিনিধি ও দৈনিকফেনীডটকম এর সম্পাদক আরিফুল আমিন রিজভি, দৈনিক নয়া পয়গাম সম্পাদক এনামুল হক পাটোয়ারী, সহায়’র সভাপতি মনজিলা মিমি, সাধারণ সম্পাদক দুলাল তালুকদারসহ জেলা প্রসাশনের বিভিন্ন কর্মকর্তা-কর্মচারী ও সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।

    জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মোঃ রুহুল আমিন জানান, গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টিআর) কর্মসূচির আওতায় স্বেচ্ছাসেবী সংগঠন সহায়’র সহযোগিতায় শিশুদের এ উপহার দেয়া হয়েছে।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090