আজ

  • রবিবার
  • ১২ই জুলাই, ২০২০ ইং
  • ২৮শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

ফেনীতে পুলিশসহ আরও ১৪ জনের করোনা শনাক্ত

  • নিজস্ব প্রতিনিধি
  • ফেনীতে করোনা ভাইরাসের সংক্রমণ বেড়েই চলেছে। আজ বুধবার আরও ১৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এনিয়ে জেলায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৮৫২ জনে জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে এ তথ্য জানানো হয়েছে।

    সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, আজ বুধবার নোয়াখালীর আবদুল মালেক উকিল মেডিকেল কলেজ হাসপাতালেরর পরীক্ষাগার থেকে ১৬১ জনের প্রতিবেদন এসেছে। এতে নতুন করে শনাক্ত হন ১৪ জন। এর মধ্যে সদর উপজেলায় শনাক্ত হয়েছেন ৪ জন। এনিয়ে সদর উপজেলায় মোট শনাক্ত ৩৩৭ জন, যা জেলার মধ্যে সবচেয়ে বেশি সংখ্যক শনাক্ত।

    জেলা স্বাস্থ বিভাগের নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, ছাগলনাইয়া উপজেলায় একজন পুলিশ সদস্য সহ নতুন শনাক্ত হয়েছেন ৩ জন। তিনি ছাগলনাইয়া থানার সাব-ইন্সপেক্টর। একজন পূর্ব ছাগলনাইয়া ও অপরজন পশ্চিম ছাগলনাইয়া এলাকার বাসিন্দা। উপজেলায় এখন পর্যন্ত ১০৬ জন সংক্রমিত হয়েছেন।

    সোনাগাজী উপজেলায় নতুন করে ৭ জনসহ উপজেলায় ১৪৬ জন সংক্রমিত হয়েছেন। নতুন আক্রান্তদের মধ্যে ৫ জন পৌর এলাকা, একজন মঙ্গলকান্দি ও একজন চরছান্দিয়া এলাকার বাসিন্দা।

    ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. এসএসআর মমাসুদ রানা বলেন, নতুন আক্রান্ত ব্যক্তিদের হোম আইসোলেশনে রেখেই চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে। জেলায় মোট সুস্থ হয়েছেন ৫৩১ জন। এর বেশির ভাগই বাড়িতে চিকিৎসা সেবা নিয়ে সুস্থ হয়েছেন।’

    স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, আজ বুধবার পর্যন্ত ৫ হাজার ১১ জনের নমুনা সংগ্রহ করে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি), চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় এবং নোয়াখালী আবদুল মালেক মেডিকেল কলেজের ল্যাবে পাঠানো হয়। এর মধ্যে ৪ হাজার ৭শ ৮ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট পাওয়া গেছে। আক্রান্ত হয়ে মারা গেছেন ১৭ জন। হাসপাতালের আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন ১৩ জন। ১৮ জনকে অন্যত্র স্থানান্তর করা হয়েছে।

    সূত্র জানায়, গত ১৬ এপ্রিল ছাগলনাইয়া উপজেলার রাধানগর ইউনিয়নের পশ্চিম মধুগ্রামের এক যুবকের শরীরে পজেটিভ শনাক্তের মাধ্যমে জেলায় শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090