আজ

  • শুক্রবার
  • ২৫শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

চর লক্ষ্মীগঞ্জে মসজিদ মাঠ ভরাট নিয়ে অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন

  • সোনাগাজী প্রতিনিধি
  • ফেনীর সোনাগাজী উপজেলার চর মজলিশপুর ইউনিয়নের চরলক্ষ্মীগঞ্জ গ্রামের বড় বাড়ির দরজা জামে মসজিদের মাঠ ভরাট নিয়ে অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন মঙ্গলবার দুপুরে মসজিদ প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে।

    সংবাদ সম্মেলনে কমিটির সাধারণ সম্পাদক আবু জাফর উল্লেখ করেন, চর লক্ষ্মীগঞ্জ গ্রামের বড় বাড়ির দরজা জামে মসজিদের সামনের মাঠ ও ঈদগাহ নিচু হওয়ার কারণে ঈদের নামাজ ও এলাকার লোকজন মারা গেলে জানাজা নামাজ পড়তে কষ্ট হয়। এতে মসজিদের সম্পত্তির অংশ থেকে মাটি কেটে মসজিদের সামনে নিচু জায়গাটি ভরাট করা হয়। এতে মসজিদের জায়গার পাশে জমির মালিক শামসুল হক ও তার ছেলেরা সম্প্রতি সময়ে মসজিদ কমিটির বিরুদ্ধে উদ্দেশ্য প্রণোদিতভাবে তার জমির পাস থেকে মাটি কেটে গর্ত করেছে বলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অপপ্রচার চালায়।

    মসজিদ কমিটির সাধারণ সম্পাদক আবু জাফর আরো বলেন, মসজিদের প্রয়োজনে কমিটি, মুসল্লী ও জনপ্রতিনিধিদের সাথে আলোচনা ও মতামতের ভিত্তিতে মসজিদের সামনের নিচু জায়গা ভরাট করার সিদ্ধান্ত হয়। সে অনুযায়ী মসজিদে দান করা একটি জমি থেকে মসজিদের নিচু মাঠ ভরাট করা হয়। এতে উক্ত জমির পাশের জমির মালিক শামসুল হক ও তার সন্তানরা সামাজিক যোগাযোগ মাধ্যমে মসজিদ কমিটির কোষাধ্যক্ষ মো. হারুন সহ অন্যান্য সদস্যদের নামে নানা ধরনের অপপ্রচার চালায়, যা অত্যন্ত দুঃখজনক। মুসল্লিদের সুবিধার্থে মুসল্লীদের অনুরোধে মসজিদ কমিটি ও জনপ্রতিনিধিদের মতামতের ভিত্তিতে এই মাটি কাটা হয়েছে। এ বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান এম.এ হোসেন, সদস্য আবু ইউসুফকে অবহিত করা হয়।

    সংবাদ সম্মেলনে মসজিদ কমিটির সভাপতি হাজী জহিরুল ইসলাম, সহ-সভাপতি মেজবাহ উদ্দিন, সাধারণ সম্পাদক আবু জাফর, সহ-সাধারণ সম্পাদক দলিল লেখক মহি উদ্দিন, দীন মোহাম্মদ, কোষাধ্যক্ষ হারুনুর রশিদ, সদস্য নজরুল ইসলাম সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

    এ ব্যাপারে জানতে শামসুল হকের মুঠোফোন বার বার কল দিলে ফোন বন্ধ পাওয়া যায়।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090