আজ

  • শুক্রবার
  • ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সোহেল চৌধুরী বিনা প্রতিদ্বন্ধীতায় নির্বাচিতর সিদ্ধান্ত সুপ্রিম কোর্টে বহাল

  • নিজস্ব প্রতিনিধি
  • ফেনীর ছাগলনাইয়া উপজেলা পরিষদ নির্বাচনে রিটার্নিং অফিসার কর্তৃক আওয়ামী লীগ মনোনীত নৌকার চেয়ারম্যান প্রার্থী মেজবাউল হায়দার সোহেল চৌধুরীকে বিনা প্রতিদ্বন্ধীতায় নির্বাচিত ঘোষণার সিদ্ধান্ত বহাল রেখেছে ও ১৪ মার্চের আদেশকে আজ সোমবার স্থগিত করেছে সুপ্রিম কোর্টের আপীল বিভাগ।

    সূত্র জানায়, ছাগলনাইয়া উপজেলা নির্বাচনে উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও ফেনী জেলা জজ আদালতের এপিপি এএসএম শহিদুল্লাহ ও সাবেক ছাত্রলীগ নেতা আবদুল হালিম চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেন। গত ৬ মার্চ রিটার্নিং কর্মকর্তাদের মনোনয়নপত্র বাতিল করেন ও আওয়ামীলীগ মনোনীত নৌকার প্রার্থী মেজবাউল হায়দার সোহেল চৌধুরীকে বিনা প্রতিদ্বন্ধীতায় নির্বাচিত ঘোষণা করে উইনার স্লিপ প্রদান করেন। রিটার্নিং কর্মকর্তার এই আদেশের বিরুদ্ধে তারা আপিল করেও প্রার্থিতা ফিরে না পাওয়ায় হাইকোর্টে রিট করেন। ১৪ মার্চ হাইকোর্ট এক আদেশে স্বতন্ত্র প্রার্থীদের বাতিল হওয়া মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন।

    হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিল বিভাগের চেম্বার বিচারপতির আদালতে আবেদন করেন বর্তমান উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগের প্রার্থী মেজবাউল হায়দার চৌধুরী সোহেল। ২৫ মার্চ শুনানি শেষে চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী হাইকোর্টের আদেশ স্থগিত করে দেন ও ১ এপ্রিল আবেদনটি শুনানীর জন্য দিন ধার্য্য করেন। আপিল বিভাগের আদেশ প্রতি পালনার্থে উক্ত উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ ও ভাইস চেয়ারম্যান, মহিলা ভাইস চেয়ারম্যান পদেও নির্বাচন পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত স্থগিত রাখার নির্বাচন কমিশন সিদ্ধান্ত গ্রহণ করেন। ফলে ৩১ মার্চ ছাগলনাইয়া উপজেলায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়নি।

    ১ এপ্রিল সোমবার শুনানী শেষে ছাগলনাইয়া উপজেলা পরিষদ নির্বাচনে রিটার্নিং অফিসার কর্তৃক আওয়ামীলীগ মনোনীত নৌকার প্রার্থী মেজবাউল হায়দার সোহেল চৌধুরীকে বিনা প্রতিদ্বন্ধীতায় নির্বাচিত ঘোষণার সিদ্ধান্ত বহাল রেখেছে ও ১৪ মার্চের আদেশকে স্থগিত করেছে সুপ্রিম কোর্ট এর আপীল বিভাগ।

    সম্পাদনা : এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090