আজ

  • শনিবার
  • ২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

জাতীয় ভোটার দিবসে ফেনীতে নানা কর্মসূচী

  • নিজস্ব প্রতিনিধি
  • ‘ভোটার হয়ে, ভোট দিব’ দেশ গড়ায় অংশ নেব’ এই স্লোগানকে সামনে রেখে সোমবার ২ মার্চ ‘জাতীয় ভোটার দিবস’ ফেনীতেও পালিত হবে। দিবসটি উপলক্ষে জেলা নির্বাচন অফিসসহ ও উপজেলা পর্যায়ে নানা কর্মসূচির আয়োজন করা হয়েছে।

    ফেনী সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা আফরোজা পারভীন জানান, ভোটার দিবসে কেন্দ্রীয়ভাবে এবং জেলা ও উপজেলা পর্যায়ে কর্মসূচির আয়োজনের কাজ চলছে। ইতোমধ্যে জেলা ও উপজেলা নির্বাচন অফিসে আলোকসজ্জাকরণ করা হয়েছে। সোমবার সকালে ফেনী কেন্দ্রীয় শহীদ মিনার হতে জেলা নির্বাচন অফিস পর্যন্ত র‌্যালি অনুষ্ঠিত হবে। সকাল সাড়ে ১০টায় নির্বাচন অফিসের সম্মেলন কক্ষে ভোটার সেবা কার্যক্রম নিয়ে আলোচনা সভা হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জেলা প্রসাশক মো. ওয়াহিদুজজামান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ফেনীর পুলিশ সুপার খোন্দকার নুরুন্নবী, ফেনী জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট আকরামুজ্জামান। অনুষ্ঠান সভাপতিত্ব করবেন জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ নাছির উদ্দিন পাটোয়ারী। পরে চা-চক্রের মাধ্যমে সভার সমাপ্তি ঘোষণা করা হবে।

    প্রসঙ্গত; ‘গণতন্ত্র, নির্বাচন ও ভোটাধিকার বিষয়ে সচেতনতা তৈরির লক্ষ্যে’ প্রতিবছর ২ মার্চ’কে জাতীয় ভোটার দিবস ঘোষণা করেছে মন্ত্রিপরিষদ। বুধবার (৮ জানুয়ারি ২০২০) এ ঘোষণা করা হয়েছে।

    উল্লেখ্য, প্রতিবছর ভারতে ২৫ জানুয়ারি, পাকিস্তানে ৭ ডিসেম্বর, শ্রীলংকা ১ জুন, ভুটান ১৫ সেপ্টেম্বর, নেপাল ১৯ ফেব্রুয়ারি ও আফগানিস্তানে ২৬ সেপ্টেম্বর ভোটার দিবস পালিত হয়।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি/এপি


    error: Content is protected !! please contact me 01718066090