আজ

  • মঙ্গলবার
  • ২৪শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
  • ১৩ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

ফেনীতে এসএমই পণ্য মেলার উদ্বোধন

  • নিজস্ব প্রতিবেদক
  • স্থানীয় পর্যায়ে উৎপাদিত পণ্য সামগ্রীর প্রচার ও প্রসারে ফেনীতে শুরু হয়েছে ৭ দিনব্যাপী এসএমই পণ্য মেলা। শনিবার (১ ফেব্রুয়ারি) সকাল ১১টায় ক্ষুদ্র ও মাঝারি শিল্প (এসএমই) ফাউন্ডেশনের আয়োজনে শহরে শহীদ জহির রায়হান মিলনায়তন মাঠে জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান ফিতা কেটে ও বেলুন উড়িয়ে এ মেলার উদ্বোধন করেন। মেলার সার্বিক ব্যবস্থাপনায় রয়েছে জেলা প্রশাসন, বিসিক ফেনী, ফেনী চেম্বার অব কমার্স, নাসিব ও বাংলাদেশ ব্যাংক।

    সকাল সাড়ে ১১টায় ক্ষুদ্র ও মাঝারি শিল্পে স্থানীয় পণ্যের প্রভাব-সমস্যা ও সম্ভাবনা নিয়ে সেমিনার অনুষ্ঠিত হয়।

    এ সময় জেলা প্রশাসক বলেন, এ মেলা আয়োজনের মূল লক্ষ্য হলো স্থানীয়ভাবে ক্ষুদ্র ও মাঝারি শিল্পে উৎপাদিত পণ্য সামগ্রী প্রচার-প্রচারণার মাধ্যমে বাণিজ্যিকভাবে আত্মপ্রকাশ করানো। উৎপাদক ও ভোক্তাদের মাঝে মেলবন্ধন ঘটানোর লক্ষ্যে এসএমই পণ্য মেলা আয়োজন করা হয়েছে। এতে করে উৎপাদক ও উদ্যোক্তারা অনুপ্রাণিত ও আর্থিকভাবে লাভবান হবে। তেমনি পণ্যের প্রসার ও বিকাশ ঘটবে।
    জেলা প্রশাসন সূত্রে জানা যায়, মেলায় ৬৪টি স্টল রয়েছে। এতে স্থানীয় উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের সামগ্রীকে বেশী প্রাধান্য দেয়া হয়েছে। তারপর বাইরের উদ্যেক্তাদের স্থান দেয়া হয়েছে।

    মেলা ঘুরে দেখা যায়, এতে জেলার গ্রামীণ ঐতিহ্য ধারণ করার মতো পণ্য সামগ্রী উৎপাদনকারী ছাড়াও নতুন নতুন উদ্ভাবনকারী প্রতিষ্ঠান রয়েছে। স্থানীয়ভাবে এ মেলার মাধ্যমে লাভবান হবেন বলে আশা প্রকাশ করছেন মেলায় অংশগ্রহণকারী উদ্যোক্তারা।

    এ সময় জেলা সিভিল সার্জন ডাঃ আবদুল মোমেন, অতিরিক্ত জেলা প্রশাসক মোছাঃ সুমনী আক্তার, ফেনী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজের সহ সভাপতি আবুল কাশেম, ব্র্যাকের জেলা সমন্বয়কারী চৌধুরী শরিফুর রহমান, বিসিক ফেনী জিএম অরবিন্দ দাশসহ বাংলাদেশ ব্যাংক, ও জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

    এর আগে সকালে মেলা উপলক্ষ্যে শহরের শহীদ মিনার হতে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে মেলা আয়োজনস্থলে এসে শেষ হয়।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি/এপি


    error: Content is protected !! please contact me 01718066090