আজ

  • বৃহস্পতিবার
  • ২৫শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

ধলিয়ায় স্থানীয় বিরোধে দুই ছাত্রলীগ নেতা-কর্মী ছুরিকাহত

  • নিজস্ব প্রতিনিধি
  • ফেনী সদর উপজেলার ধলিয়া ইউনিয়নের বাগেরহাট এলাকায় স্থানীয় ছাত্রলীগের দুই পক্ষের বিরোধের জের ধরে সংঘর্ষে নিজাম উদ্দিন সাকিল (২১) ও খালেদ খোন্দকার (২০) নামে দুই ছাত্রীগ নেতাকর্মী ছুরিকাহত হয়েছেন। তাঁদের মধ্যে নিজাম উদ্দিন সাকিল ধলিয়া ইউনিয়নের ২ নং উত্তর ধলিয়া ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক। তাঁকে প্রথমে ফেনী ২৫০ শয্যার জেনারেল হাসপাতালে ভর্তি ও পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। খালেদ খোন্দকার স্থানীয় ভাবে চিকিৎসা নিচ্ছেন। বৃহস্পতিবার দুপুর ২টার দিকে ধলিয়া ইউনিয়নের বাগেরহাট এলাকায় এ সংঘর্ষের ঘটনাটি ঘটেছে।

    স্থানীয় প্রত্যক্ষদর্শী ও দলীয় নেতাকর্মীরা জানায়, ধলিয়া ইউনিয়নের বাগেরহাট এলাকায় স্থানীয় আধিপত্যকে কেন্দ্র করে গত কিছুদিন থেকে স্থানীয় ওয়ার্ড ছাত্রলীগ সম্পাদক নিজাম উদ্দিন সাকিল সমর্থকদের সাথে মো. রকির সমর্থকদের বিরোধ চলে আসছিল। এ বিরোধকে কেন্দ্র করে বৃহস্পতিবার সকালে বাগেরহাট বাজার এলাকায় দুই পক্ষের ধাওয়া পাল্টা ধাওয়া ও হাতাহাতির ঘটনা ঘটে। স্থানীয় আওয়ামী লীগ ও মুরুব্বিরা এগিয়ে গিয়ে দুই পক্ষকে তাৎক্ষনিক ভাবে দুদিকে সরিয়ে দেয়। এরপর বাগরহাট উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানকে কেন্দ্র করে দুই পক্ষ বিদ্যালয়ে যায়। অনুষ্ঠান শেষে অতিথি ও শিক্ষক-অভিভাবকরা চলে গেলে ছাত্রলীগের বিবাদমান দুই পক্ষ সংঘর্ষে লিপ্ত হয়। এ সময় রকির পক্ষের নেতাকর্মীরা সাকিল ও খালেদকে ছুরিকাহত করে। স্থানীয় লোকজন এগিয়ে এসে সাকিলকে ফেনী ২৫০ শয্যার জেনারেল হাসপাতালে ভর্তি করে। পরে তাঁকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

    এ বিষয়ে কথা বলার জন্য স্থানীয় ছাত্রলীগ নেতা মো. রকিকে পাওয়া যায়নি।

    ধলিয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শেখ আবদুল্লাহ আল মাসুদ জানায়, ছাত্রলীগ নেতা নিজাম উদ্দিন সাকিলকে ছুরিকাহত করার ঘটনাটি দুঃখজনক। যাঁরাই এ ঘটনায় অন্যায় করেছে তাঁদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

    ফেনী সদর উপজেলা ছাত্রলীগের সাধরণ সম্পাদক আবদুস শুক্কুর মানিক জানান, তিনি বিষয়টি শুনেছেন। তবে বিস্তারিত কিছু জানেন না।

    ফেনী ট্রিবিউন/এএএম/এপি


    error: Content is protected !! please contact me 01718066090