আজ

  • বৃহস্পতিবার
  • ২৯শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
  • ১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

স্টার লাইন স্প্রাউট ইন্টারন্যাশনাল স্কুলে বই উৎসব

  • নিজস্ব প্রতিনিধি
  • ফেনীর বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে শীর্ষে স্টার লাইন স্প্রাউট ইন্টারন্যাশনাল স্কুলে বুধবার বছরের প্রথম দিনে বই উৎসব উদযাপন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার রবিউল ইসলাম।

    বিশেষ অতিথি ছিলেন ফেনী পৌরসভার মেয়র হাজী আলাউদ্দিন, জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামানের সহধর্মীনি সেলিনা আক্তার, স্কুলের সাবেক অধ্যক্ষ প্রফেসর সন্তোষ রঞ্জন নাথ, বর্তমান অধ্যক্ষ প্রফেসর মো. শিহাব উদ্দিন আহমেদ। শেষে অতিথিবৃন্দ স্কুলের সকল শিক্ষার্থীদের মাঝে বই তুলে দেন।

    এদিকে স্টার লাইন স্প্রাউট ইন্টারন্যাশনাল স্কুলে প্লে গ্রুপে ভর্তি হওয়া শিক্ষার্থী নাশিবা আনোয়ার জয়ী। ফেনী পৌর মেয়র হাজী আলাউদ্দিন বিনামূল্যে তার হাতে বই তুলে দেন। প্রথম দিন স্কুলে এসেই হাতে আনকোরা নতুন বই পেয়ে অভিভূত হয়ে যায় ছোট্ট জয়ীর মন। বই হাতে পেয়েই সযত্নে বুকে আগলিয়ে ধরে। এমনকি বাবা ও মাকেও ছুঁতে দেয়নি বইগুলোতে। এরপর বইয়ের পাতা উল্টাতে উল্টাতে বিস্ময় ও আনন্দের অভিব্যক্তিতে প্রস্ফুটিত হয়ে ওঠে তার চোখমুখ। জয়ীর মতই আজ বই পেয়ে অভিভূত ও আনন্দিত হয়েছে ফেনীর ক্ষুদে কোমলমতি শিক্ষার্থীরা।

    জয়ীর বাবা নাসিম আনোয়ার জানান, আমরা যখন স্কুলে পড়তাম তখন বইয়ের জন্য অপেক্ষা করতে হতো। শুরুতেই পাওয়া যেতো না, কিছুদিন বই ছাড়া ক্লাস করতাম অথবা কারো কাছ থেকে পুরানো বই কালেকশন করতাম। এরপর যখন বই দেয়া হতো তখন নতুন-পুরাতন মিলিয়ে দেয়া হতো। বই পেয়ে আনন্দের চেয়েও মন খারাপ হতো বেশী। অথচ এখন বছরের প্রথম দিনেই বই পেয়ে যাচ্ছে ছাত্র-ছাত্রীরা। আমার মতে সরকারের বেশকিছু ভালো উদ্যোগের মধ্যে এটা একটা।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি/এপি


    error: Content is protected !! please contact me 01718066090