আজ

  • বুধবার
  • ২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

ফেনীতে দুই অপহরণকারীর তিন বছর করে কারাদন্ড

  • নিজস্ব প্রতিবেদক
  • ফেনীতে কলেজ ছাত্রকে অপহরণ করে পরিবারের নিকট মুক্তিপণ দাবিকারী দুই অপহরণকারীর তিন বছর করে সশ্রম কারাদন্ড, ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। বুধবার ফেনী জ্যেষ্ঠ বিচারিক হাকিম মো. জাকির হোসাইন এ রায় প্রদান করেন। দন্ডপ্রাপ্তরা হলেন- ফেনী সদর উপজেলার ফরহাদ নগর গ্রামের মাসুদ বাঙ্গালী (২৭) ও মহসিন খান (২৫)। রায় ঘোষইার সময় তাঁরা দুইজনই অনুপস্থিত ও পলাতক ছিলেন। এ মামলায় আদালত রিফাতুল ইসলাম নামে একজনকে বেকসুর খালাস প্রদান করেন।

    ফেনীর সহকারী সরকারী কৌসুলী (এপিপি) সৈয়দ আবুল হোসেন ও আদালত সুত্র জানায়, ২০১৩ সালের ১১ অক্টোবর রাত ৮টার দিকে ফেনীর সোনাগাজীর লক্ষীপুর গ্রামের প্রবাসী আবুল কালাম আজাদের কলেজ পড়ুয়া ছেলে আবদুস সালাম আরমানকে ফেনী পৌরসভার ফালাহিয়া সড়কের বাসা থেকে মুঠোফোনে ডেকে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। পরে ওই ছাত্রের মায়ের মুঠোফোন নম্বরে চার লাখ টাকা মুক্তিপণ দাবি করে। দর কষাকষি শেষে ৪০ হাজার টাকার বিনিময়ে অপহরণকারীরা তাকে (অপহৃত ছাত্র) ছেড়ে দিতে রাজী হয়। অপহরণকারীদের পক্ষ থেকে পুলিশকে জানাতে নিষেধ করা হয়। পুলিশকে জানালে ছেলেকে হত্যার হুমকিও প্রদান করা হয়। কিন্তু অপহৃত কলেজ ছাত্রের পরিবার অপহরণকারীদের হুমকি উপেক্ষা করে বিষয়টি পুলিশকে অবহিত করেন। এ ঘটনায় ওই ছাত্রের মা সাহানা আফরোজ রুনা বাদী হয়ে ফেনী সদর মডেল থানায় একটি মামলা দায়ের করেন। পরে পুলিশ কৌশলে অপহৃত কলেজ ছাত্রকে উদ্ধার এবং অপহরণ চক্রের তিনজনকে গ্রেপ্তার করে।

    উভয় পক্ষের আইনজীবীর যুক্তিতর্ক শুনানী শেষে আদালত আসামী মাসুদ বাঙ্গালী ও মহসিন খানকে সাজা প্রদান এবং রিফাতুল ইসলামকে খালাস দেন। দন্ডপ্রাপ্ত মাসুদ বাঙ্গালী ও মহসিন খান জামিনে ছাড়া পাওয়ার পর পালিয়ে যান। তবে রিফাতুল ইসলাম আদালতে উপস্থিত ছিলেন।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি/এপি


    error: Content is protected !! please contact me 01718066090